সাইফেং পাওয়ার টিলার দাম কত টাকা 2024

Table of Contents

সাইফেং পাওয়ার টিলার দাম কত

চাষাবাদের ক্ষেত্রে পাওয়ার টিলার হলো একটি অত্যন্ত জনপ্রিয় যন্ত্র, যা বিশেষভাবে কৃষকদের মধ্যে খোলামেলে পৌঁছেছে। আগের দিনে মানুষগুলি চাষাবাদের জন্য লাঙ্গল ব্যবহার করতেন, যেটি সময় এবং শারীরিক শ্রমের অনেক মাত্রায় প্রয়োজন করত। কিন্তু বর্তমানের ডিজিটাল যুগে, সাইফেং পাওয়ার টিলার এমনকি কৃষকদের জন্যও একটি আস্থার পথিক হিসেবে পরিচিত হয়ে উঠেছে। এই কৃষি প্রয়ুক্তির ব্র্যান্ড প্রস্তুত করে সাইফেং পাওয়ার টিলার, যা কৃষকদের মধ্যে বিশেষভাবে পছন্দসই হয়েছে।

পাওয়ার টিলার সহজে এবং সময় বাঁচানোর জন্য কৃষকদের কাজকে অনেকটাই সহজ করে তুলছে। তাই বর্তমানে অনেকে অনলাইনে খোঁজ করছেন কতটুকু খরচ হয় এমন একটি পাওয়ার টিলারের জন্য। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদেরকে জানাতে চলেছি, 2024 সালে সাইফেং পাওয়ার টিলারের দাম কত টাকা এবং এই আধুনিক কৃষি যন্ত্রের সম্পর্কে বিস্তারিত তথ্য অনুষ্ঠান করতে। এছাড়াও, আমরা কৃষিবিদের অন্যান্য সরঞ্জামের উপর আলোচনা করব।

সাইফেং পাওয়ার টিলার দাম কত

বর্তমানে আমাদের প্রধানত জমি পাওয়ার টিলার ব্যবহার করে চাষাবাদ করা হচ্ছে। একবার সময়টি লাঙ্গল দ্বারা চাষাবাদ করার জন্য ব্যবহৃত হতো, যা কৃষকদের জন্য বেশ সময়কে এবং শ্রমে পরিণত করতো। কিন্তু ডিজিটাল যুগে, এই সময়গুলি পাওয়ার টিলার এবং অন্যান্য সুবিধামূলক উপাদানে প্রবৃদ্ধি হয়েছে। এ কারণে কৃষকদের মধ্যে পাওয়ার টিলারের প্রয়োজনীয়তা অনুসন্ধান করে বেড়েছে।

যদিও কৃষকদের মধ্যে পাওয়ার টিলার ক্রয় করার সামর্থ্য নেই, তবুও অনেকে তাদের পরিশ্রমকে একটু আরাম এবং আয়েশের জন্য এটি কিনে রাখতে চান। তবে বেশিরভাগ লোক পাওয়ার টিলারের দাম জানতে না পারার কারণে বেশি টাকা দিয়ে ক্রয় করতে বাধ্য হয়। তাই এখন আমরা আপনাদেরকে জানাবো, সাইফেং পাওয়ার টিলারের দাম কত। একটি সাইফেং পাওয়ার টিলার প্রায় ২০ থেকে ২২ হাজার টাকা পর্যন্ত পাওয়া যায়।

সাইফেং পাওয়ার টিলার দাম কত ২০২৩

ইতিমধ্যে বাংলাদেশে সকল দ্রব্যমূল্যে এবং কাঁচামালের দামে একটি অত্যধিক উন্নতি ঘটেছে এবং এই পরিস্থিতিতে কৃষি সরঞ্জামের দাম আগের তুলনায় বাড়ছে। এ সংকটে, সাইফেং পাওয়ার টিলারগুলি তাদের দৃঢ়তা, নির্ভরযোগ্যতা এবং দক্ষতার জন্য বাজারে প্রসার পাচ্ছে। এগুলি হাল চাষ, চালন যোগ্য এবং পরিচালনা করার জন্য খুব সহজভাবে ডিজাইন এবং তৈরী করা হয়েছে। সাইফেং পাওয়ার টিলারের দাম ২০২৩ সালে আসে ২৫ থেকে ২৮ হাজার টাকা পর্যন্ত হয়েছে।

ডলফিন পাওয়ার টিলারের দাম কত

চীনার ‘চাংচাই’ ব্র্যান্ডের পাওয়ার টিলার অনুপ্রবেশ করেছে বাংলাদেশে, যা ডলফিন নামে পরিচিত। এটি হওয়ায় বাংলাদেশে ব্যতিক্রম অধিক, তবুও এর ব্যবহার অনেকটা সামান্য দেখা যায়। ডলফিন পাওয়ার টিলারে ২৮ টি ফাল রয়েছে এবং ইঞ্জিনের হর্স পাওয়ার ২৪ HP। তার দাম বেশ বেশি, তবে এটির চাহিদা উচ্চ রয়েছে। বর্তমানে ডলফিন পাওয়ার টিলারের দাম হলো ২ লক্ষ ২০ হাজার টাকা, তবে বত্তপূর্বের তুলনায় এর দাম পরিস্থিতির ভিত্তিতে কিছুটা পরিবর্তন হতে পারে।

এসিআই পাওয়ার টিলারের দাম কত

একটি পাওয়ার টিলারের মধ্যে বিভিন্ন ধরনের এবং ব্র্যান্ডের অনেকগুলি রয়েছে। এসিআই পাওয়ার টিলার হল একটি বিশ্বব্যাপী প্রসারিত ব্র্যান্ড। এই পাওয়ার টিলারগুলি খুবই জনপ্রিয় এবং বিশেষভাবে কৃষকদের মধ্যে। এসিআই পাওয়ার টিলারের দাম ৯০,০০০ টাকা থেকে ৩,০০,০০০ টাকা পর্যন্ত হতে পারে। এটির কয়েকটি মডেলের সাথে তার দাম তালিকাভুক্ত করা হয়েছে নিচে।

  • ACI Power Tiller R28 25HP Pinion type ৳ ২,৫০,০০০ টাকা
  • ACI Power Tiller R24 20 HP ৳ ২,২১,০০০ টাকা
  • ACI Power Tiller Classic Heavy Duty 12 HP 18 Blades ৳ ১,৮৬,০০০ টাকা

বড় পাওয়ার টিলারের দাম কত

বড় পাওয়ার টিলারের একটি বিশেষ বৈশিষ্ট্য হলো যে এটি শুকনো জমিতে ব্যবহার হয়, অর্থাৎ যে জমির উপরে হেঁটে গেতে কাদা লাগে না এবং এমন জমিতে অধিক গভীরভাবে চাষ করে ফলাফল বাড়ানো যায়। যারা প্রসারিত জমি উপরে চাষ করে থাকে, তারা সাধারণত বড় পাওয়ার টিলার ব্যবহার করে থাকে। একটি বড় পাওয়ার টিলারের দাম ৬,০০০ টাকা থেকে ২১,০০০ টাকা পর্যন্ত থাকতে পারে। নিচে কয়েকটি বড় পাওয়ার টিলারের মডেল সহ দামের তালিকা দেওয়া হলো।

  • 4-Wheel Mini Power Tiller ১,০৫,৫০০ টাকা
  • Changchai DF-251L 24HP ২,১০,৫০০ টাকা
  • TF-GT002A 7.5HP ৬২,০০০ টাকা
  • 7HP Power Tiller ৭২,০০০ টাকা
  • YL-1WG4.0C ৭৩,০০০ টাকা

কিস্তিতে পাওয়ার টিলার

সাধারণভাবে আমরা জানি কৃষকরা হারভাঙ্গা পরিশ্রম করে থাকেন, কিন্তু তাদের পারিশ্রমিক তেমন মিলে না। সবচেয়ে বেশি সময় তারা অবহেলিত থাকেন। উর্বর জমি তৈরি করতে কৃষকের অনেক কষ্ট এবং সময় লাগে। তাই তারা যদি একটু কষ্ট করেও কিস্তিতে পাওয়ার টিলার ক্রয় করতে চান, তাদের ইচ্ছা পূরণ করতে সমর্থ হতে পারে। বর্তমানে কৃষকদের জন্য পাওয়ার টিলার কিস্তিতে প্রাপ্ত হতে সম্ভব, এবং অনেক পুরাতন পাওয়ার টিলার বিভিন্ন শোরুমে কিস্তিতে পাওয়া যায়।

বহুধা পাওয়ার টিলার নির্মাতা প্রতিষ্ঠান বিশ্রীত রয়েছে, যা কিস্তিতে পাওয়ার টিলার বিক্রয়ের সেবা দেয়। অনেক শোরুমে নতুন পাওয়ার টিলার কিস্তিতে প্রাপ্ত হতে পারে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে টিলারের শোরুম রয়েছে। আপনি যদি কিস্তিতে পাওয়ার টিলার ক্রয় করে থাকেন তাহলে নগদ টাকার চেয়ে একটু বেশি খরচ পড়তে পারে।

মিনি পাওয়ার টিলারের দাম কত

সাধারণভাবে, মিনি পাওয়ার টিলারের দাম ১৯ হাজার টাকা থেকে শুরু হয় এবং সর্বাধিক ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত রয়েছে। এটি সাধারণভাবে যারা জমির পরিমাণ কম তাদের জন্য একটি অভিজ্ঞানসূচক পথ। মিনি পাওয়ার টিলারের দামটি বিভিন্ন মডেল এবং ইঞ্জিনের উপর নির্ভর করে তৈরি হয়ে থাকে। যারা মিনি পাওয়ার টিলার কিনতে চেষ্টা করছেন, তাদের জন্য গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত নিতে আমাদের প্রতিবেদনটি দেখে সঠিক দামটি জেনে নেওয়া গুরুত্বপূর্ণ। বাংলাদেশে YL-1WG4.0C মডেলটির দাম ৭২,০০০ টাকা।

পাওয়ার টিলারের সুবিধা কি

বর্তমানে বাংলাদেশের কৃষকরা আর পূর্বের মত লাঙ্গল ব্যবহার করে হাল চাষ করছেন না, বরং এখন তারা সুপারিশযোগ্য প্রযুক্তিতে অগ্রসর হয়েছেন। আধুনিক যুগে তারা জমি চাষের জন্য ধারণ করছেন পাওয়ার টিলারের ব্যবহার। এই পাওয়ার টিলার ব্যবহার করে খুব সহজে এবং অল্প সময়ে বেশি পরিমাণে জমি চাষ করা যায়। এটি কৃষকের সময় এবং শ্রম কম করে এবং অনেক বেশি জমি চাষ করতে সক্ষম হয়। এটি শুধুমাত্র কৃষকের সুবিধার জন্য নয়, বরং এই পাওয়ার টিলার ব্যবহার করলে জমির উর্বরতা বৃদ্ধি পায় এবং ফসল উন্নত হতে সক্ষম হয়।

  • যন্ত্রটি পাওয়ার টিলার চালিত।
  • এ যন্ত্র বীজকে নির্দিষ্ট স্থানে ও সঠিক গভীরতায় সুষমভাবে বপন করে।
  • এর মাধ্যমে ভাল অঙ্কুরোদগম এবং পর্যাপ্ত সংখ্যক চারাগাছ নিশ্চিত করা যায়।
  • এটি ব্যবহার করলে প্রচলিত পদ্ধতির চেয়ে প্রায় ১০-৪০ শতাংশ বীজ কম লাগে।
  • ফলন ১০-১৫ শতাংশ বৃদ্ধি পায়।

কেন পাওয়ার টিলার ব্যবহার করবেন

কৃষিতে ক্রমান্বয়ে শ্রমিক সংকটের কারণে যন্ত্রপাতি ব্যবহারে কৃষকরা আগ্রহী হচ্ছেন। শ্রম ও সময় সাশ্রয়ের কারণে কৃষকের কাছে জনপ্রিয় হচ্ছে কৃষি যন্ত্রপাতি। আগের যুগে মানুষের যে পরিমাণ সময় এবং পরিশ্রমের মাধ্যমে এক খন্ড জমি চাষ করা হতো, তার অর্ধেকের চেয়েও কম সময়ে এখন জমি চাষ করা হয়ে যায় এ পাওয়ার টিলারের মাধ্যমে। যদিও পাওয়ার টিলার ক্রয় করার জন্য কৃষকের অনেক অসুবিধা হয় তবুও তাদের সুবিধার্থে এখন পাওয়ার টিলারটি অনেক কোম্পানি কিস্তিতে এবং অল্প দামে বিক্রি করা হচ্ছে। এতে কৃষকেরা লাভবান হচ্ছে কৃষি যন্ত্রপাতি বিক্রয় করা কেন্দ্রগুলো।

একটি পাওয়ার টিলারের মাধ্যমে আপনি খুব অল্প সময়ে এক শতাংশ জমি পরিশ্রম ছাড়া চাষ করতে পারবেন। এতে আপনার সময় এবং পরিশ্রম দুটাই বাঁচবে। তাই এখনো যারা পাওয়ার টিলার ক্রয় করেননি তারা অবশ্যই আধুনিকতার এই যুগে আপনার জমির ফসল এবং সময় বাঁচাতে পরিশ্রম কমাতে একটি পাওয়ার টিলার ক্রয় করুন।

আরএফএল পাওয়ার টিলার

পাওয়ার টিলার সম্পর্কে কথা বলতে গেলে, তাদের মধ্যে আরএফএল পাওয়ার টিলারটি সেরা হিসেবে বিবেচিত হতে পারে। আরএফএল একটি পাওয়ার টিলার তৈরি করে, যা অত্যন্ত দৃঢ় এবং শক্তিশালী ইঞ্জিন দ্বারা চলাচল করে। বাজারে সকল দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসের মধ্যে আরএফএল অন্তর্ভুক্ত রয়েছে। আরএফএল এর পাওয়ার টিলারটি বর্তমানে বাজারে প্রায় সব জায়গায় উপলব্ধ রয়েছে। এখন কৃষি সরঞ্জামেও আরএফএল অগ্রসর আছে।

সেচ পাম্প, ক্লাস পাইপ, এক্সেল পাম্প, পাওয়ার টিলার, সিডার মেশিন, কোদাল, টিউবুয়েল, গুটি ইউরিয়া অ্যাপ্লিকেটর সহ আরও বিভিন্ন পণ্যে সরবরাহ করে আরএফএল কৃষকদের মাঝে সেবা দিচ্ছে। মানসম্মত পণ্য সরবরাহের ফলে এই প্রতিষ্ঠানের কৃষি পণ্য ইতিমধ্যে কৃষকের হৃদয় জিতে গিয়েছে।

সর্বশেষ কথা

আজকের প্রতিবেদনে আমি সাইফেং পাওয়ার টিলারের দাম এবং বাংলাদেশের বিভিন্ন ব্র্যান্ডের পাওয়ার টিলার সম্পর্কে তথ্য শেয়ার করতে চেষ্টা করেছি। আশা করি এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা পাওয়ার টিলার সম্পর্কে সঠিক তথ্য পেতে পারেন এবং কোন ব্র্যান্ড এবং মডেল সর্বত্র ভালো মানের এবং কি দামে পাওয়া যাচ্ছে তা জানতে পারেন। যদি আপনি পাওয়ার টিলার ক্রয় করতে চান, তাহলে এই প্রতিবেদন থেকে সঠিক তথ্য এবং দাম জানার পরে নিশ্চিতভাবে কেনার নিষ্ঠার সাথে ক্রয় করুন, এবং সবাইকে এই আর্টিকেলটি শেয়ার করে দিন যাতে সবাই সঠিক তথ্য পেতে পারে, ধন্যবাদ।

আরো দেখুনঃ

সাইফেং পাওয়ার টিলার দাম কত ২০২৩ | SIFANG Power Tiller Price In Bangladesh 2023

গাজী মটর পানির পাম্প দাম কত | গাজী পানির পাম্প দাম কত ২০২৩

ধান কাটার মেশিনের দাম কত | এ সি আই ধান কাটার মেশিনের দাম কত

ওয়ালটন জেনারেটর দাম কত | জেনারেটর দাম কত ২০২৩

মিনি পাওয়ার টিলার দাম কত | Mini Power Tiller Price 2023

এসিআই পাওয়ার টিলার দাম কত ২০২৩ | ACI Power Tiller Price In Bangladesh 2023

Leave a Comment